আপডেট : ২৮ জানুয়ারী, ২০১৯ ১১:৫২

জুভেন্টাসকে জয় এনে দিলেন রোনালদো

অনলাইন ডেস্ক
জুভেন্টাসকে জয় এনে দিলেন রোনালদো

লাৎসিওর মাঠে রবিবার রাতে ২-১ গোলে জিতে গেল জুভেন্টাস। লাৎসিওর মুহুর্মুহু আক্রমণে শঙ্কায় পড়েছিল জুভেন্টাস। কিন্তু শেষ দিকে পাল্টে গেল চিত্র। জোয়াও কানসেলোর গোলে দল সমতায় ফেরার পর পার্থক্য গড়ে দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। পেনাল্টি শট থেকে রোনালদোর করা শেষ মুহূর্তের গোলেই লাজিওর বিপক্ষে ২-১ গোলের জয় এনে দিয়েছে জুভেন্টাসকে।

গোলের প্রথম সুযোগ লাৎসিও পায় ১৯তম মিনিটে। প্রায় ২০ গজ দূর থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড আনহেল কোররেয়ার শট ঝাঁপিয়ে ঠেকান স্ট্যাসনি। খানিক পর স্প্যানিশ মিডফিল্ডার লুইস আলবের্তোর জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন তিনি। ৩৮ মিনিট পর ইতালিয়ান মিডফিল্ডার মার্কো পারোলোর শটও ঠেকিয়ে দেন স্ট্যাসনি। চার মিনিট পর চিপ শটে আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়েছিলেন লাৎসিওর ইতালিয়ান ফরোয়ার্ড চিরো ইম্মোবিলে; কিন্তু শেষ মুহূর্তে ছুটে গিয়ে দলকে বাঁচান ডিফেন্ডার দানিয়েলে রুগানি। প্রথমার্ধ গোলশূন্যভাবেই শেষ হয়।

৫৯তম মিনিটে প্রতিপক্ষের ভুলে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় লাৎসিও। কর্নার থেকে উড়ে আসা বল ঠেকাতে গিয়ে নিজেদের জালে পাঠান জুভেন্টাস মিডফিল্ডার এমরে কান। পাঁচ মিনিট পর ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি পান ইম্মোবিলে। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও অবিশ্বাস্যভাবে লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি। কিছুক্ষণ পর মিডফিল্ডার মিলিনকোভিচ-সাভিচের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

৭৪তম মিনিটে সমতায় ফেরে জুভেন্টাস। রদ্রিগো বেন্তানকুরের পাস পেয়ে পাওলো দিবালার প্রথম ছোঁয়ায় নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। কিন্তু বল চলে যায় কানসেলোর পায়ে। ঠাণ্ডা মাথায় গোলটি করেন বদলি নামা পর্তুগিজ এই ডিফেন্ডার। ৮৮ মিনিটে বুলেট স্পট কিকে দলের জয়সূচক গোলটি করেন রোনালদো।  প্রথম গোলদাতা কানসেলোকে ডি-বক্সে রোমানিয়ার ডিফেন্ডার স্তেফান ফেলে দিলে পেনাল্টিটি পায় জুভেন্টাস।

এ জয়ে এখনও পর্যন্ত অপরাজিত থাকা জুভেন্তাস ২১ ম্যাচে ১৯ জয় ও ২ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। ৯ জয় ও ৫ ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে লাৎসিও।

আপনার মন্তব্য