আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৯ ১১:২১

প্রধানমন্ত্রীর আমন্ত্রণ; গণভবনে যাচ্ছে নাঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রীর আমন্ত্রণ; গণভবনে যাচ্ছে নাঐক্যফ্রন্ট

আগামী ২ ফেব্রুয়ারি জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের বরাবর পাঠানো হয়েছে এই আমন্ত্রণপত্র। তবে সুনির্দিষ্ট এজেন্ডা না থাকায় প্রধানমন্ত্রীর এই আমন্ত্রণে জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা যাচ্ছেন না বলে জানিয়েছেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী। তিনি বলেন, ‘আমরা দাওয়াত কার্ড পেয়েছি। তবে আমরা যাচ্ছি না।

গত ১৩ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের সব রাজনৈতিক দলকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিলেন। ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্টসহ ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে গণভবনে সংলাপ হয়েছিল। এখন নির্বাচন শেষ হয়েছে। প্রধানমন্ত্রী তাদেরকে আবার আমন্ত্রণ জানাবেন। তাদের সঙ্গে কিছু মতবিনিময় করবেন এবং তাদের আপ্যায়নের ব্যবস্থা থাকবে। তারই অংশ হিসেবে এই দাওয়াত কার্ড পাঠানো হয়েছে।

১৫ জানুয়ারি ফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলের এজেন্ডা থাকলে আমরা সংলাপে যাব, না হলে যাব না। এটাই ঐক্যফ্রন্ট ও বিএনপির সিদ্ধান্ত।

জানা গেছে, দাওয়াত কার্ডে মতবিনিময় ও আপ্যায়নের কথা উল্লেখ রয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনাসহ কোনো সুনির্দিষ্ট এজেন্ডা নেই। তাই ফ্রন্ট নেতারা এতে অংশ না নেওয়ার পক্ষে মত দিয়েছেন।

আপনার মন্তব্য