আপডেট : ২৮ জানুয়ারী, ২০১৯ ১০:৫৮

জামিনে মুক্তি পেলেন ব্যারিস্টার মইনুল

নিজস্ব প্রতিবেদক
জামিনে মুক্তি পেলেন ব্যারিস্টার মইনুল

। রোববার রাত ৯টার দিকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে বেরিয়ে আসেন। ঢাকার জেলার মাহবুমানহানির মামলায় গ্রেপ্তার হওয়ার তিন মাস পর জামিনে মুক্তি পেয়েছেন ব্যারিস্টার মইনুল হোসেনবুর রহমান বলেন, আদালতের নির্দেশে বিএসএমএমইউতে চিকিৎসাধীন ছিলেন মইনুল হোসেন। সেখান থেকেই তাকে মুক্তি দেওয়া হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপিকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে উদ্যোগী হওয়ার মধ্যে এক টিভি আলোচনা অনুষ্ঠানে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে সমালোচনার মুখে পড়েন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন। ওই ঘটনায় দেশজুড়ে তার বিরুদ্ধে ২০টির মতো মামলা হয়। এরপর ২২ অক্টোবর রংপুরের এক মানহানির মামলায় মইনুল হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। গত ১৪ জানুয়ারি মইনুলের বিরুদ্ধে মানহানির ১৫টি মামলার কার্যক্রম স্থগিত করে হাই কোর্ট।

ওই দিন মইনুলের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, আদালত আজকে বলেছেন, যার মানহানি হয়েছে অর্থাৎ যিনি সংক্ষুব্ধ কেবল তিনিই এ মামলা করতে পারবেন। তৃতীয় কোনো পক্ষ বা আর কারও এ মামলা করার এখতিয়ার নেই। ফলে মামলাগুলোর কার্যক্রম স্থগিত করা হয়েছে। এর মধ্যে বেশ কটি মামলায় জামিনও দিয়েছেন। আমি মনে করি তার মুক্তিতে বাধা নেই।

আপনার মন্তব্য