আপডেট : ২৭ জুলাই, ২০১৮ ১৬:৪৭

সংসদ সদস্য মোস্তফা রশিদী সুজা আর নেই

অনলাইন ডেস্ক
সংসদ সদস্য মোস্তফা রশিদী সুজা আর নেই

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা (৬৯) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। বৃহস্পতিবার রাত ১১টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। জানা গেছে, আট মাস আগে সিঙ্গাপুরের একই হাসপাতালে মোস্তফা রশিদীর একটি কিডনি প্রতিস্থাপন করা হয়। পরে সুস্থ হয়ে দেশে ফিরে আসেন তিনি। আবারও সমস্যা দেখা দিলে  ১৮ জুলাই তিনি সিঙ্গাপুরে ওই হাসপাতালেই ভর্তি হন।

১৯৯০ সালের পর তিনি খুলনা-৪ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত তিনি জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেননি। সর্বশেষ ২০১৪ সালে সংসদ নির্বাচনে অংশ নিয়ে তিনি জয়লাভ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার পৃথক শোকবার্তায় তারা মরহুমের বিদ্রেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

রাষ্ট্রপতি শোকবার্তায় বলেছেন, খুলনা-৪ আসনের এমপি সুজা এলাকার উন্নয়নসহ গণতন্ত্র বিকাশে অবদান রেখেছেন। তিনি খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পালন করেছেন। অপর শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেছেন, খুলনা-৪ আসনের এমপি সুজা জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন। 

আপনার মন্তব্য